যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম ট্রান্স জেন্ডার সিনেটর।

সুরাইয়া সম্পা, ইডেন মহিলা কলেজ। | প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০ ১৫:৪১; আপডেট: ৬ ডিসেম্বর ২০২১ ০৯:০০

ছবিঃ ইন্টারনেট

চাকরি, আবাসন, বীমা, এবং জনসাধারণের থাকার ক্ষেত্রে জেন্ডার পরিচয়ের ভিত্তিতে বৈষম্য নিষিদ্ধ করার বিষয়ে ডেলাওয়্যার আইন পাস করার সাথে ম্যাকব্রাইডকে মূলত কৃতিত্ব দেওয়া হয়।ডেলাওয়ার থেকে জেতা স্যারা ম্যাকব্রাইড হলেন মার্কিন সেনেটের প্রথম ট্রান্সজেন্ডার সদস্য।জুলাই ২০১৬ তে, সারা ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে স্পিকার ছিলেন, আমেরিকান ইতিহাসে একটি প্রধান দলীয় সম্মেলনে ভাষণ দেওয়ার জন্য প্রথম প্রকাশ্যে হিজড়া ব্যক্তি হয়েছিলেন।

(জন্ম আগস্ট ৯, ১৯৯০) উইলমিংটনে। একজন আমেরিকান কর্মী এবং রাজনীতিবিদ। যিনি ডেলাওয়্যার রাজ্য সিনেটর-নির্বাচিত। তিনি ২০২১ সালের জানুয়ারিতে শপথ নেবেন। তিনি বর্তমানে মানবাধিকার প্রচারের জাতীয় প্রেস সচিব। নিরাপদে-ডেমোক্র্যাটিক ডেলাওয়্যার রাজ্য সিনেট জেলায় ১৫ সেপ্টেম্বর, ২০২০ ডেমোক্র্যাটিক প্রাথমিক জয়ের পরে, তিনি ২০২০ সালের নির্বাচনে জয়লাভ করেছেন। তিনি যখন শপথ গ্রহণ করবেন, তিনি দেশের প্রথম হিজড়া রাষ্ট্রীয় সিনেটর হয়ে উঠবেন এবং তাকে মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসের সর্বোচ্চ র‌্যাঙ্কিং ট্রান্সজেন্ডার কর্মকর্তা হিসাবে পরিণত করবেন।

ডেভিড এবং স্যালি ম্যাকব্রাইডে। বেরিয়ে আসার আগে ম্যাকব্রাইড ডেলাওয়্যারটিতে প্রচারাভিযানের কর্মী ছিলেন সারা। ডেলাওয়্যার অ্যাটর্নি জেনারেল বিউ বিডেনের ২০১০ প্রচার এবং গভর্নর জ্যাক মার্কেল এর ২০০৮ প্রচার সহ বেশ কয়েকটি প্রচারণায় কাজ করেছিলেন। ২০১১ সালে ম্যাকব্রাইড আমেরিকান বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনের সভাপতি নির্বাচিত হন। গত সপ্তাহে ছাত্র সংগঠনের সভাপতি থাকাকালীন, ম্যাকব্রাইড যখন তার কলেজের ছাত্র পত্রিকা, ঈগল-তে হিজড়া মহিলা হিসাবে বেরিয়ে এসেছিল তখন আন্তর্জাতিক মনোযোগ অর্জন করেছিল।২০১৩ সালের জানুয়ারিতে ম্যাকব্রাইড সমতা ডেলাওয়্যারের পরিচালনা পরিষদে যোগ দিয়েছিলেন এবং দ্রুত ট্রান্সজেন্ডার ডেলাওয়্যারিয়ানদের আইনী সুরক্ষা এবং ঘৃণ্য অপরাধ আইনের পক্ষে রাজ্যের শীর্ষস্থানীয় আইনজীবী হয়েছিলেন।

ম্যাকব্রাইডের আগমনটি এনপিআর, দ্য হাফিংটন পোস্টে এবং লেডি গাগার বার্ন দ্য ওয়ে ফাউন্ডেশনে প্রদর্শিত হয়েছিল। বেরিয়ে আসার পরে, ম্যাকব্রাইড ডেলাওয়্যার অ্যাটর্নি জেনারেল বিউ বিডেনের কাছ থেকে একটি কল পেয়েছিলেন, "সারা, আমি আপনাকে কেবল জানতে চেয়েছিলাম, আমি আপনাকে নিয়ে খুব গর্বিত, আমি আপনাকে ভালবাসি, এবং আপনি এখনও বিডেন পরিবারের একটি অংশ "
ভাইস প্রেসিডেন্ট জো বিডেন একইরকম অনুভূতি প্রকাশ করেছেন, শেয়ার করেছেন যে তিনি তার জন্য গর্বিত এবং তার জন্য খুশি। ২০১২ সালে, ম্যাকব্রাইড হোয়াইট হাউসে অন্তর্ভুক্ত ছিলেন, যে কোনও সক্ষমতা নিয়ে সেখানে কাজ করার জন্য প্রথম প্রকাশ্য হিজড়া মহিলা হয়েছিলেন। ম্যাকব্রাইড হোয়াইট হাউস অফ পাবলিক এনগেজমেন্ট অ্যান্ড ইন্টার-গভর্নমেন্টাল অ্যাফেয়ার্সে কাজ করেছিলেন, যেখানে তিনি এলজিবিটি ইস্যুতে কাজ করেছিলেন। ২০১৫ সালের মে মাসে এক বক্তব্যে দ্বিতীয় মহিলা জিল বিদেন সারা গল্পটি বলেছিলেন। তিনি আরও যোগ করেছেন, "আমরা বিশ্বাস করি যে যুবকদের তারা কারা, তারা যেখান থেকেই আসুক না কেন, তারা যে লিঙ্গকে তারা সনাক্ত করে, বা কাকে ভালবাসে তাদের মূল্য দেওয়া উচিত"।

জয়ের পর স্যারা ম্যাকব্রাইট এক টুইট বার্তায় বলেছেন, "আমি আশা করব আমার বিজয় এলজিবিটিকিউ সম্প্রদায়ের মানুষের কাছে এই বার্তা পৌঁছে দেবে যে আমেরিকান গণতন্ত্র সবার জন্য জায়গা করে দেবার মানসিকতা রাখে।"



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top