কাইলি জেনার! বিশ্বের সবচেয়ে কমবয়সী বিলিয়নিয়ার।

সুরভী, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ। | প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০ ১০:৫৭; আপডেট: ১০ ডিসেম্বর ২০২০ ১৬:৪৪

ছবিঃ ইন্টারনেট

কাইলি জেনার ১৯৯৭ সালে ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করেছিলেন। একাধারে তিনি একজন মার্কিন রেয়ালেটি টেলিভিশন ব্যক্তিত্ব, মডেল, অভিনেত্রী, উদ্যোক্তা, সামাজিক ব্যক্তিত্ব এবং সামাজিক গণমাধ্যম ব্যক্তিত্ব। তিনি ৯ বছর বয়স থেকে টেলিভিশন চ্যানেলের রেয়ালেটি টেলিভিশন সিরিজ কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ান্স এর একজন অভিনয় শিল্পী হিসেবে সবার নিকট পরিচিত। সফল কসমেটিকস লাইনাপ, কাইলি কসমেটিকস সহ তার নিজের ব্যবসায়িক উদ্যোগ চালু করার জন্য তার পরিবারের খ্যাতি অর্জন করেছেন এবং তার স্বাক্ষরে কাইলি লিপ কিটের বিক্রয় থেকে লক্ষ লক্ষ টাকা অর্জন করেছেন। ২০১৫ সালে কাইলি তার নিজেস্ব ব্রান্ডের প্রসাধনী ব্যান্ড "কাইলি কসমেটিক্স" শুরু করেন, ঐ অ্যাপটি আইটিউন্স অ্যাপ স্টোরে ১ম স্থানে উঠে আসে।

২০১৫ সালে টাইম ম্যাগাজিনের অন্যতম প্রভাবশালী কিশোরীর নামকরণ করা হয়েছিল। ২০১৭ সালের হিসেবে, ইন্সটাগ্রামে ১০৪ মিলিয়নেরও বেশি অনুসরণকারী নিয়ে, তিনি ইনস্টাগ্রামে সেরা ১০ জন অনুসরণীয় ব্যক্তিদের মধ্যে একজন। ২০১৯ সালে তিনি সর্বকনিষ্ঠতম স্ব-নির্মিত বিলিয়নিয়ার হিসাবে ফোর্বস দ্বারা প্রকাশিত হয়েছিল।বিশ্বের সর্বকনিষ্ঠ কোটিপতি’ তালিকায় থাকা ফেসবুক কর্ণধার মার্ক জাকারবার্গকে পেছনে ফেলেছেন কাইলি জেনার।

ধারাবাহিকতা এবং তাদের জীবনের সাফল্য এবং জনস্বার্থে কাজের দ্বারা জেনার এবং তার ভাইবোনরা তাদের স্বতন্ত্র ব্র্যান্ডকে রিয়েলিটি টেলিভিশনের বাইরেও প্রসারিত করেছে, সেলিব্রিটিদের অনুমোদনের প্রভাবে লক্ষ লক্ষ উপার্জন করেছে। তিনি এবং তাঁর বোন কেন্ডাল প্যাকসুন এবং টপশপের জন্য একটি পোশাক ব্রান্ড শুরু করেছেন যার নাম কেন্ডাল অ্যান্ড কাইলি। জেনার তার নিজস্ব কসমেটিক ব্র্যান্ড, কাইলি কসমেটিকসও চালু করেছে, যার মধ্যে রয়েছে তার সফল কাইলি লিপ কিট।

২০১৫ সালে ঠোঁটের নানা অনুষঙ্গ নিয়ে প্রসাধনী ব্যবসা শুরু করেন কাইলি। এরপরে ২০১৬ সালে নিজের সেই প্রসাধনী ব্যবসার নাম দেন ‘কাইলি কসমেটিক’। ২০১৮ সালে তার প্রতিষ্ঠানের নেট ভ্যালু ৮০০ বিলিয়ন মার্কিন ডলার ছিলো প্রতিবেদন প্রকাশ করে ফোর্বস।

তিন বছর আগে তৈরি করা প্রতিষ্ঠানটি গত বছরে আনুমানিক ৩৬০ মিলিয়ন ডলার মূল্যের প্রসাধন বিক্রি করেছে। ২০১২ সালে কাইলি অংশ নেন আমেরিকাস নেক্সট টপ মডেল রিয়্যালিটি শোতে। এখানেও তিনি নজর কাড়তে সক্ষম হন।

কাইলি জেনার যুক্তরাষ্ট্রের বিভিন্ন জনপ্রিয় টিভি সিরিজে অভিনয় এবং অনুষ্ঠানে পারফর্ম করেছেন। এর মধ্যে রয়েছে ‘ডিল উইথ ইট’, ‘মাচ মিউজিক ভিডিও অ্যাওয়ার্ড’, ‘কৌর্টনি অ্যান্ড খোল টেক দ্য হ্যামটনস’, ‘রিডিকিউলাসনেস’, ‘আই এম কেইট’, ‘কিঙ্গিন উইথ ট্যাগা’, ‘লাইফ অব কাইলি’ ইত্যাদি। এছাড়া তিনি ‘ফাইন্ড দ্যাট গার্ল’, ‘রিকগনাইজ’, ‘ব্লু ওশান’, ‘স্টিমুলেটেড’, ‘ডোপ’ড আপ’, ‘আই এম ইউরস’, ‘কাম অ্যান্ড সি মি’, ‘স্টপ ট্রাইং টু বি গুড’, ‘স্টাক উইথ ইউ’ এবং ‘ওয়্যাপ’ ইত্যাদি মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top